• রাত ৩:০৮ মিনিট বুধবার
  • ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
সোনারগাঁয়ে বাজারগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

সোনারগাঁয়ে বাজারগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: ভারত থেকে পেঁয়াজ রফতানি বন্দ ঘোষনার পর কয়েক দিন উপজেলার বাজারগুলোতে পেঁয়াজের দাম টাল মাটালের পর গত দুই দিন ধরে কমতে শুরু করছে পেঁয়াজের দাম। এখন প্রতি কেজি পেঁয়াজের দাম ক্রেতাদের কাজ থেকে রাখা হচ্ছে ১০০টাকা যা গত দুইদিন আগে ছিল ১৮০/২০০ টাকা। দোকানীরা বলছে বাজারে দেশী পেঁয়াজ আসার পর থেকে কমে গেছে পেঁয়াজের দাম। আর এদিকে পেঁয়াজের দাম কেজিতে ৮০/১০০ টাকা কমায় কিছু স্থতিতে ক্রেতারা।

জানাগেছে, গত কয়েকদিন আগে হঠাৎ করে পেঁয়াজ রফতানী বন্ধের ঘোষনা আসে। পেঁয়াজ রফতানী বন্ধেরর ঘোষনা আসার পর থেকে বাজারগুলোতে পেঁয়াজের দাম হয়ে যায় দ্বিগুণ। সকালে থাকে একদাম আবার দুই ঘন্টা পরই আরেক দাম। এভাবো দাম বাড়তে বাড়তে বেড়ে দাড়ায় ২শ টাকা কেজিতে। হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায়  বিপাকে পড়ে সব আয়ের মানুষ। সরকারকেও পেঁয়াজের দাম নিয়ন্ত্রনে কিছুটা হিমশিম খেতে হয়েছে। অবশেষে বিভিন্ন আড়তে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। জরিমানা ও জেল দেয়া হয় শতাধিক ব্যবসায়ীকে। এমতাবন্থায় হঠাৎ করে দুই দিন ধরে পিয়াজের দাম করতে শুরু করেছে বাজারগুলোতে। এখন প্রতিটি দোকানে প্রতি কেজি পেঁয়াজের দাম নেয়া হচ্ছে ১শত টাকা। ৫কেজি নিলে ৪৮০টাকা।

প্রাইকারী ব্যবসায়ী রিপন মিয়া জানান, গত কয়েকদিন আড়ৎ থেকে আমরা বেশী দামে পেঁয়াজ কিনেছিলাম। গতকাল থেকে পেঁয়াজের দাম কমেছে। এখন দেশী পেঁয়াজ নিচ্ছি ১শ টাকা আর ভারতের পেঁয়াজ ১শত ৪০টাকা।

পেঁয়াজ কিনতে আসা আলাউদ্দিন জানান, গত দুইদিন আগে যে পেঁয়াজ কিনেছিলাম ২শত টাকায় সেই পেঁয়াজ এখন বাজারে বিক্রি হচ্ছে ১শত টাকায়। তিনি জানান, দুই দিন ধরে পেঁয়াজের দাম কমাতে কিছুটা স্থতি পাচ্ছেন তিনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution